কক্সবাজার থেকে পেটের ভেতরে ইয়াবা এনে ঢাকায় মলত্যাগের পর বিক্রি

ডেস্ক রিপোর্ট •

ফাইল ছবি

কক্সবাজার থেকে পলিথিন ও স্কচটেপ দিয়ে ছোট ছোট বলের মত তৈরি করে পেটের ভেতরে বহন করে ঢাকায় ইয়াবা নিয়ে আসতো একটি মাদক কারবারি চক্র। এরপর মলত্যাগের মাধ্যমে সেগুলো অপসারণ করে রাজধানীর বিভিন্ন মাদক কারবারির কাছে বিক্রি করতো।

রাজধানীর শাহবাগ থানা এলাকা থেকে ৬ হাজার ৯০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি এ চক্রের চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতাররা হলেন- মো. রুবেল, মো. আলমগীর হোসেন, মো. শরীফ ও জামাল সিকদার।

গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) মধুসুদন দাস শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনার সময় গোপন সংবাদের ভিত্তিতে শাহবাগ থানার সেক্রেটারীয়েট রোডে আনন্দ বাজার এলাকায় কয়েকজন মাদক কারবারি ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছে জেনে সেখানে অভিযান পরিচালনা চালানো হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে মাদক কারবারিরা পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬ হাজার ৯০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, তারা কক্সবাজার জেলার টেকনাফ থেকে ইয়াবা কিনতো। সেগুলো পলিথিন ও স্কচটেপ দিয়ে ছোট ছোট বলের মত তৈরি করে পেটের ভেতরে বহন করে ঢাকায় নিয়ে আসতো। এরপর মলত্যাগের মাধ্যমে অপসারণ করে ঢাকায় বিভিন্ন মাদক কারবারিদের কাছে বিক্রি করতো।

গ্রেফতারদের বিরুদ্ধে শাহবাগ থানায় মাদক আইনে মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।